আগামী তিন দিনের বৃষ্টিপাতের পূর্বাভাস: ভারী বৃষ্টির সম্ভাবনা উপকূল অঞ্চলে


মঙ্গলবার,২২/১০/২০২৪
8

পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিস্থিতি বিশ্লেষণ করে দেখা যাচ্ছে যে আগামী তিন দিনের মধ্যে রাজ্যের বেশ কয়েকটি অঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বিশেষ করে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ অধিক হবে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

উপকূল অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

আগামী দিনগুলিতে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। এই ধরনের বৃষ্টিপাতের ফলে স্থানীয় বাসিন্দাদের জলাবদ্ধতা এবং নদীর জলস্তর বাড়ার সম্ভাবনার দিকে নজর রাখতে হবে। কাকদ্বীপ, দীঘা, এবং পূর্ব মেদিনীপুরের মতো উপকূলবর্তী এলাকাগুলি সবচেয়ে বেশি প্রভাবিত হবে।

দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলে হালকা বৃষ্টি

পশ্চিমবঙ্গের দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলীয় জেলাগুলিতে, যেমন পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুর, হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই অঞ্চলে তাপমাত্রা সামান্য কমতে পারে, তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। চাষাবাদের জন্য এই হালকা বৃষ্টি উপকারী হতে পারে।

উত্তরবঙ্গে হালকা বৃষ্টিপাত

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতে সামান্য বৃষ্টি হলেও এই সময়ের মধ্যে তেমন বড় ধরনের বৃষ্টি বা ঝড়ের সম্ভাবনা নেই। তবে পর্বতীয় এলাকাগুলিতে বৃষ্টিপাতের কারণে স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকতে হবে।

আবহাওয়ার এই পরিবর্তনের জন্য প্রস্তুতি নেওয়া অত্যন্ত জরুরি। উপকূলবর্তী অঞ্চলে বসবাসকারী মানুষেরা বিশেষভাবে সতর্ক থাকুন এবং সরকারী নির্দেশিকা মেনে চলুন।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট