উপভোক্তা বিষয়ক মন্ত্রক হোটেল, রেঁস্তোরায় জোর করে সার্ভিস চার্জ বা পরিষেবা বাবদ চার্জ আদায়ের ব্যাপারে সতর্ক করে দিয়েছে। দপ্তরের সচিব রহিত কুমার সিং, জাতীয় রেঁস্তোরা অ্যাসোসিয়েশনের সভাপতিকে লেখা এক চিঠিতে জানিয়েছেন, অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে সার্ভিস চার্জ বাধ্যতামূলক না হলেও হোটেল- রেঁস্তোরার মালিক জোর করে গ্রাহকদের কাছ থেকে তা আদায় করছেন। এমনকি তারা নিজেদের ইচ্ছেমতো সেই চার্জ ধার্য করেছেন। গ্রাহকদের এই চার্জের বৈধতা নিয়ে ভুল বোঝানো হচ্ছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে। এই সার্ভিস চার্জ ধার্য করার বিষয় নিয়ে আলোচনার জন্য উপভোক্তা বিষয়ক মন্ত্রক, আগামী দোসরা জুন জাতীয় রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনকে এক বৈঠকে ডেকেছে।
জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোহাল আজ বেজিংয়ে, ভারত- চায়না বিশেষ প্রতিনিধি স্তরের আলোচনায় অংশ নেবেন।…
আগামী বছরের জানুয়ারি মাস থেকে ভারতীয় নাগরিকরা শ্রীলঙ্কায় বিনা শুল্কে ভিসা পাবেন। ৩৯ টি দেশের…
কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান বলেছেন, ‘ন্যাশনাল টেস্টিং এজেন্সী’- NTA, আগামী বছর থেকে শুধুমাত্র প্রতিযোগিতামূলক প্রবেশিকা…
বাংলাদেশে সাম্প্রতিক অস্থিরতার প্রেক্ষিতে এবারের গঙ্গাসাগর মেলার নিরাপত্তা নিয়ে রাজ্য সরকার বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিচ্ছে।…
রাজ্য সরকারের উদাসীনতার কারণে ন্যাশনাল ‘ব্যাম্বু মিশন’ অভিযানের কাজ এই রাজ্যে এগোয়নি বলে কেন্দ্রীয় শিক্ষা…
সিকিউরিটিস এন্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া SEBI জানিয়েছে, কোনো ব্যক্তি বিনিয়োগ সংক্রান্ত উপদেশ দিতে চাইলে…