ডি‌জিটাল প‌শ্চিমবঙ্গ তথা ডি‌জিটাল ভারতব‌র্ষের প‌থে অগ্র‌নি ভূমিকায় উত্তর ২৪ পরগনার হা‌ড়োয়া ব্লক প্রশাসন


বৃহস্পতিবার,১৯/১০/২০১৭

নিজস্ব সংবাদদাতা‌: ডি‌জিটাল প‌শ্চিমবঙ্গ তথা ডি‌জিটাল ভারতব‌র্ষের প‌থে অগ্র‌নি ভূমিকায় উত্তর ২৪ পরগনার হা‌ড়োয়া ব্লক প্রশাসন । উত্তর ২৪ পরগনার ২২ টি ব্ল‌কের ম‌ধ্যে হা‌ড়োয়া ব্লক প্রশাসনই প্রথম যে তা‌দের নিজস্ব ও‌য়েবসাইট অা‌ছে । অার কোন ব্লক প্রশাস‌নের নিজস্ব কোন ও‌য়েবসাইট নেই । প‌শ্চিমব‌ঙ্গের মূখ্যম‌ন্ত্রী মমতা ব্যানার্জীও প‌শ্চিমবঙ্গের সমস্ত সরকা‌রি দপ্ত‌রের নিজস্ব ও‌য়েবসাইট ও মোবাইল অ্যাপ‌ এর উপর বি‌শেষ গুরুত্ব দি‌য়ে‌ছেন । বর্তমা‌নে প‌শ্চিমবঙ্গের সমস্ত জেলা স্ত‌রের নিজস্ব ও‌য়েবসাইট অা‌ছে । অনান্য জেলার বি‌ভিন্ন ব্ল‌ক প্রশাস‌নের ও‌য়েবসাইট থাক‌লেও , উত্তর ২৪ পরগনা এমন এক‌টি জেলা যার ২২ টি ব্ল‌কের মধ্যে শুধুমাত্র হা‌ড়োয়া ব্লক প্রশাস‌নেরই নিজস্ব ও‌য়েবসাইট অা‌ছে ।

এই ও‌য়েবসাই‌টের উদ্বোধন হয় ৩ বছর অা‌গে তদা‌নিন্তন বি‌ডিও পার্থপ্র‌তিম সাঁধুখা ও বর্তমান পঞ্চা‌য়েত স‌মি‌তি সভাপ‌তি অাব্দুল খা‌লেক মোল্লার বি‌শেষ উদ্যো‌গে । পঞ্চা‌য়েত সভাপ‌তি অাব্দুল খা‌লেক মোল্লা ব‌লেন বর্তমান সম‌য়ে যে‌কোন সরকা‌রি অফি‌সে ও‌য়েবসাই‌টের গুরত্ব অপ‌রি‌সিম । মূখ্যম‌ন্ত্রী মমতা ব্যানার্জী চান যে সরকা‌রি অ‌ফিস গু‌লি‌তে সাধারন মানু‌ষের হয়রা‌নি দুর হক ও সচ্ছতা বজায় থাকুক । অাজ একটা ও‌য়েবসাইট থাক‌লে সাধারন মানুষ বা‌ড়ি‌তে ব‌সেই বি‌ভিন্ন তথ্য পে‌তে পা‌রেন । তাই হা‌ড়োয়া ব্ল‌কের জনসাধার‌নের সা‌র্বিক সু‌ভিধার কথা মাথায় রে‌খে এই ও‌য়েব সাই‌টের প‌রিকল্পনা ।

ও‌য়েবসাই‌টি উদ্ধোধন ক‌রেন তদা‌নিন্তন ‌জেলা শাষক মৈৗন‌প্রিত কৈৗর । উপ‌স্থিত ছি‌লেন জেলাপ‌রিষ‌দ সভা‌ধিপ‌তি র‌হিমা বি‌বি ও এস‌ডিও বসিরহাট নি‌তিশ ঢা‌লি প্রমুখ । পরব‌র্তি‌তে বি‌ডিও অরুন কুমার বি‌ডিও থাকা কা‌লিন ও‌য়েবসাই‌টি নবীকরন ক‌রেন ।

বাংলা এক্স‌প্রেস থে‌কে ও‌য়েবসাইট প্রস্তুতক‌রি সংস্থা প্রশ্ন করা হয় যে , তারা এই জেলার অন্য কোন ব্ল‌কের কি কোন ও‌য়েবসাইট তৈরী ক‌রে‌ছে ? প্রস্তুতক‌রি সংস্থা থে‌কে জানা‌নো হয় যে ” অামরা অনান্য ব্লক অা‌ধিকা‌রি‌কের সা‌থে যোগা‌যোগ কর‌লেও তারা এই বিষ‌য়ে বি‌শেষ অাগ্রহ দেখায় নি । পরব‌র্তি‌তে ২ টি ব্লক অ‌ফিস অাগ্রহ দেখা‌লেও শেষ পর্যন্ত পি‌ছি‌য়ে অা‌সেন” ।

বাংলা এক্স‌প্রেস থে‌কে অা‌রো প্রশ্ন করা হয় যে এক‌টি ও‌যেবসাইট রক্ষানা‌বেক্ষ‌নে বছ‌রে কত টাকা খরচ হয় । প্রস্তুতক‌রি সংস্থা ব‌লেন এক‌টি ও‌য়েবসাইট রক্ষানা‌বেক্ষ‌নে বছ‌রে মাত্র ৩ থে‌কে ৫ হাজার টাকা খরচ হয় ।

ও‌য়েবসাই‌টের ঠিকানা জান‌তে নি‌চে ক্লিক করুন
হা‌ড়োয়া ব্লক প্রশাসন ও‌য়েবসাইট

‌ভি‌ডিও সৈৗজন্য : তারা টি‌ভি

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়