গুগল পে‌মেন্ট অ্যাপ টেজ (Tez)


মঙ্গলবার,১৯/০৯/২০১৭

রাজু অালম, ‌ডি‌জিটাল ডেক্স : বর্তমা‌নে ডি‌জিটাল পে‌মেন্ট সাধারন মানু‌ষের ম‌ধ্যে দিন দিন জনপ্রীয়তা পা‌চ্ছে । অার এই জনপ্রীয়তা কে কেন্দ্র ক‌রে ভারতব‌র্ষে Paytm, Oxigen, Mobikwik অ্যাপও রমর‌মি‌য়ে ব্যবসা ক‌রে যা‌চ্ছে । ডিজিটাল পে‌মেন্ট এর সা‌থে সা‌থে ডি‌জিটাল ইন্ডিয়ার স্বপ্নও সফলতার প‌থে এগি‌য়ে চ‌লে‌ছে । যেখা‌নে ডি‌জিটাল টেক‌নোল‌জির বিষয় , সেখা‌নে গুগল কিভা‌বে পি‌ছি‌য়ে থা‌কে ! তাই গুগলও ১৮ ই সে‌প্টেম্বর ২০১৭ ইন্ডিয়া‌তে শুরু কর‌লো গুগল পে‌মেন্ট অ্যাপ টেজ (Tez) । সুভ সূচনা কর‌লেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী শ্রী অরুন জেট‌লি ।

অর্থ পাঠান, অবিলম্বে পেমেন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পাবেন এবং তেজের সাথে কাছাকাছি ক্যাফেতে অর্থ প্রদান করুন, Google এর নতুন ডিজিটাল পেমেন্ট অ্যাপটি ভারত এনপিসিআই এর (ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অব ইন্ডিয়া) ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) ব্যবহার করে, অর্থ স্থানান্তর সহজ এবং তেজের সাথে নিরাপদ।

বৈশিষ্ট্য
ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি স্থানান্তর করা সহজ,  ইউপিআই উপর Tez আপনার অ্যাকাউন্ট লিঙ্ক এবং অবিলম্বে ব্যাংক থেকে ব্যাংক টাকা স্থানান্তর করা যায়
গুগল এর বহু স্তরের নিরাপত্তা এবং Tez শিল্ড দ্বারা আপনার টাকা নিরাপদ সুরক্ষা , পেমেন্ট এবং স্থানান্তর উভয় বড় এবং ছোট উভয় করা যায়
Tez এর ক্যাশ মোডের মাধ্যমে,  অবিলম্বে আপনার কাছে ফোন নম্বর বা ব্যাঙ্ক একাউন্টের মত ব্যক্তিগত বিবরণ ভাগ না করেই যে কেউ নিকটবর্তী অবস্থায় পেমেন্ট পাঠাতে বা অর্থ গ্রহণ করতে পারেন

Tez ভারতে সব ব্যাংকের সাথে কাজ করে যা UPI সমর্থন করে

আপনার বন্ধুদের এবং পরিবারকে যেকোনো সময় পেমেন্ট করা যায়
দৈনিক লেনদেনের জন্য Tez ব্যবহার করা যায় এবং এমনকি বিশাল স্থানান্তরগুলি সহজেই ব্যবহার করা যায়। আপনি যে কোনও ব্যক্তির কাছ থেকে তেজ অ্যাপ্লিকেশন বা অন্য যেকোন ইউপিআই সমর্থিত অ্যাপ্লিকেশানকে তাদের পরিচিতি তালিকা থেকে বা তাদের ইউপিআই আইডি প্রবেশ করে নির্বাচন করতে বা অর্থ প্রদান করতে পারেন।

Tez Shield- এর মাধ্যমে নিরাপদ, জালিয়াতি সনাক্ত, হ্যাকিং প্রতিরোধ, এবং আপনার পরিচয় যাচাই করতে ২৪X৭ কাজ করে। প্রতিটি লেনদেন আপনার UPI পিনের সাথে সুরক্ষিত এবং অ্যাপ্লিকেশনটি Google PIN বা আঙ্গুলের ছাপ দিয়ে সুরক্ষিত থাকে।

ফোন নম্বর যেমন ব্যক্তিগত তথ্য ভাগ না করেই লোকেদের নিরাপদে টাকা পাঠাতে ক্যাশ মোড ব্যবহার করা যায়

https://g.co/tez/rg193 এই লি‌ঙ্কে ক্লিক‌ ক‌রে সরাস‌রি Google Tez অ্যাপ ইন্সটল কর‌তে পা‌রেন ও সা‌থে সা‌থে ৫১ টাকা ও গুগল থে‌কে পে‌তে পা‌রেন ।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়