মাত্র ১০ মিনিট ত্বকের যত্ন নিলে ত্বক হবে সুন্দর ও আকর্ষণীয়


শনিবার,০৫/০৮/২০১৭

সাব‌রিনা খান---

‘সুস্থ তুমি, সুন্দর তুমি”

মাত্র ১০ মিনিট ত্বকের যত্ন নিলে ত্বক হবে সুন্দর ও আকর্ষণীয়

সাব‌রিনা খান
ঢাকা, বাংলা‌দেশ

আমরা সবাই দিন দিন খুব ব্যস্ত হয়ে যাচ্ছি। সব কিছু করতে পারি কিন্তু নিজের জন্য একটু সময় বের করে নিজের সৌন্দর্য্য্ ধরে রাখতে পারিনা। অথচ চাই আমিও সুন্দর থাকি।তুমি কি জানো প্রতিদিন মাত্র ১০ মিনিট ত্বকের যত্ন নিলে ত্বক হবে সুন্দর ও আকর্ষণীয়। না তার জন্য পার্লারে যাবার প্রয়োজন নাই।

সারাদিন ঝলমলে সুন্দর ত্বক পেতে কার না মন চায়। সারারাত ঘুমানোর পর চোখের নিচে ফোলা ভাব কিংবা রাতে ভালো ঘুম না হলে চোখের নিচে কালো দাগ পড়া খুব স্বাভাবিক। কিন্তু তা নিয়ে তো সারাটা দিন কাটানো যায় না। তাই সকালে মাত্র ১০ টি মিনিট ত্বকের যত্ন নিলে পুরোদিনই ত্বক থাকবে উজ্জ্বল ও সুন্দর।

১. প্রথমে খুব ভালো ভাবে স্ক্রাবার দিয়ে মুখ ধুয়ে ফেল। যদি প্রাকৃতিক কিছু চাও তবে চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তা দিয়ে ত্বক স্ক্রাব করে নিতে পার।
২. এরপর দু খণ্ড বরফের টুকরো একটি সুতি পাতলা কাপড়ে পেঁচিয়ে নিয়ে তা দিয়ে বরফ না গলা পর্যন্ত আলতো করে ঘষে নাও।
৩. থুতনি এবং চোয়ালের দিকে বরফ ঘুরিয়ে ঘুরিয়ে ঘষে নাও। এরপর একইভাবে গাল ও কপালে ঘষে নিতে হবে।
৪. চোখের নিচের দিকে বরফ ভালো ভাবে সতর্কতার সাথে ঘষে নাও। এতে চোখের নিচের ফোলা ভাব ও কালো দাগ দূর হয়ে যাবে।
৫. এরপর মুখ ভালো করে ধুয়ে  নাও এবং ভালো করে ময়েসচারাইজার ও সানস্ক্রিন লাগান। এরপর অন্যান্য প্রসাধনী ব্যবহার করে নাও। দেখবে পুরো দিন উজ্জ্বল থাকবে ত্বক।
৬. আরও ভালো ফলাফল চাইলে আগের রাতে ফ্রিজে পানি, লেবুর রস ও গোলাপজল মিশিয়ে নিয়ে বরফ জমিয়ে নিতে পার, কিংবা গ্রিন টী দিয়েও বরফ জমাতে পার।

এতে করে সারাদিন তোমার অনেক ফ্রেশ কাটবে। সাথে প্রচুর পানি আর তাজা ফল খাও। ফলের জুসের থেকে ফল খাওয়াই বেশি ভাল। মাঝে মাঝে পরিস্কার পানি দিয়ে মুখ ধোও। সুস্থ থাক, সুন্দর থাক।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়